код

দি পাপেট মাস্টার | একশন থ্রিলার | পর্ব ০১

মাসুদ করিম

এক

ডাক্তার অনেক ক্ষণ ধরে পত্রিকা পড়ছিলেন । সে বিরক্ত নিয়ে তাকালেন আমার দিকে ।

সমস্যা কি বলেন ?
-আমি স্বপ্ন আর বাস্তব আলদা করতে পারছিনা ।
-বলেন কি ! কত দিন ধরে এ সমস্যা?
-দুই মাস হবে ।
-এতো পরে আসলেন কেন?
-সিদ্ধান্ত নিতে দেরি হয়ে গেল আরকি ।
-কি ধরনের স্বপ্ন দেখেন ?
-বিভিন্ন ধরনের । মারামারি,হানাহানি, প্রেম । একদম ডিটেইল দেখি ।
-আই সি !

ডাক্তার আমার চোখ দেখলেন, প্রেশার দেখলেন ।

আপনি দৈনিক দুটি কের ডিম খাবেন । প্রচুর পানি খাবেন, এক সপ্তাহ পর আবার আমার সাথে দেখা করবেন । আর দুটো ঔষুধ দিলাম এগুলা খাবেন ঘুমের আগে ।

আমি ডাক্তার এর প্রেস্ক্রিপশন হাতে নিলাম । কিন্তু ঔষুধের নাম পড়তে পারিছি না, লেখা ঝাপসা লাগছে, ডাক্তারদের লেখা সাধারনত বাজে হয় ঝাপসা হয় না । পকেটে হাত দিয়ে দেখি মানিব্যাগ নাই । চেয়ার থেকে উঠার সময় সব ঝাপসা হয়ে গেল, ডাক্তার অদ্ভুদ দৃষ্টিতে তাকিয়ে আছে । আমি মেঝেতে পরি যাচ্ছি এবং বুঝতে পারছি এটাও একটা স্বপ্ন ।

দুই

আমার ঘুম ভাংগলো আমার চিরোচেনা বিছানায় । সকাল নয়টা বেজে কুড়ি মিনিট । ডাক্তার এর সামনে পরে যাবার অস্থিরতা এখনো আমার মধ্যে কাজ করছে । পানি খেয়ে একটা সিগারেট ধরালাম এবং কিছুক্ষনের মধ্যে শান্ত হয়ে গেলাম । সকালে আমি হাবি জাবি খাই, দুপুরের আর রাতের খাবার বাইরে রেস্তোরায় খাই । চিন্তা করলাম স্বপ্নের ডাক্তারের পরামর্শ অনুযায়ী দুটি ডিম সিদ্ধ খেয়ে দেখি কি হয় । আমার ডিম খেতে খেতে মোবাইলে মেসেজের টুং শব্দ হলো । রুবিনার মেসেজ – দেখা করা দরকার, জরুরি । আমি আগের জায়গায় অপেক্ষা করছি ।

আমি বের হলাম ।

তিন

রুবিনা বসে বসে সিগারেট টানছে । সে শহরের অফ দ্যা রেকর্ড বিখ্যাত কলগার্ল, সে আমার কাজের এজেন্ট হিসেবে কাজ করে । আর আমার ক্লায়েন্ট লিস্টে পুলিশ থেকে শুরু করে বড় বড় চোর পর্যন্ত আছে । রুবিনা সিগারেট এর ছাই ছাইদানি তে ফেলে মুখ খুললো ।

একটা নতুন আপোদ আমদানি হয়েছে । ব্র্যান্ড নেম পাপেট মস্টার । আসল নাম জানিনা । গত একসপ্তাহের তিনটি খুনের সাথে এই পাপেট মাস্টার জড়িত । পুলিশের ধারনা সে টাকার বিনিময়ে খুন করে । তাকে ফেলে দিতে হবে । অথবা ধরিয়ে দিতে হবে । ধরিয়ে দিলে বিশ লাখ, ফেলে দিতে পারলে পাচ লাখ ।

পুলিশ এর ডিল গুলা এমনি । টার্গেট কে ধরিয়ে দিতে পারলে টাকা বেশি কারন, তারা সেটা অনেক কাজে লাগাতে পারে ।

-পুলিশ নিজে কেন পাপেট মাস্টার এর ক্লায়েন্ট সেজে তাকে ধরতে পারছে না ?
-তারাও বসে নেই, তারাও চেষ্টা করছে, ব্যাপারটা তাড়াতাড়ি করার জন্য এই ওফার ।
-আর কি জানো?
-একটি ভয়ংকর তথ্য জানি । যেটা গতকাল রতেই জেনেছি ।
-কি সেটা?
-কোন ক্লায়েন্ট পাপেট মাস্টারকে ভাড়া করতে পারেনা ।
-তাহলে !!!
-সে নিজেই ক্লায়েন্ট পিক করে , মানে সে রিসার্চ করে ক্লায়েণ্ট পিক করে ওর্ডার নেয় ।
-যদি ওর্ডার না থাকে ?
-এঙ্গেজ মেন্ট চার্জ নেয় । এবং পরবর্তীতে আবার যোগাযোগ করবে এমন ইঙ্গিত দেয় ।
-ওয়াওওও, ইমপ্রেসিভ । লাসের পাশে কি পাপেট পরে থাকে ।
-হমম, কেন নিউজ দেখনি ?
-না, আমিতো ঝামেলায় আছি ।
-কি ঝামেলা ?
-স্বপ্ন আর বাস্তবের পার্থক্য বুঝতেছিনা এ এক অদ্ভুদ সমস্যা । এই যে এখানে বসে আছি এটাও একটা -স্বপ্ন হলে আমার কিচ্ছু করার নাই ।

রুবিনা হেসে ফেলল, সে কাছে এসে লম্বা চুম্বন দিয়ে । বলল, একটা ভয়ংকর বাস্তবের মুখোমুখি হবার জন্য প্রস্তুতি নাও, নেকস্ট ভ্যাকেসন টা বাহামা দীপপুঞ্জে কাটাতে চাই । পুলিশের যেটা দশ মাস লাগবে তোমার সেটা দশ দিন লাগে । প্লিজ ইনিসিয়েট অপারেশন পাপেট মাস্টার ।

রুবিনা চলে যাবার পরও আমি অনেক ক্ষন বসে রইলাম । ভাবতে লাগলাম কিভাবে শুরু করা যায় ।

চার

কলিং বেলের শব্দে ঘুম ভেঙ্গে গেল । দরজা খুলে দেখি একটা পাপেট, পাপেটের গলায় চিঠি ঝুলানো । আমি পাপেট টি ভিতরে নিয়ে এসে জানালার কাছে এসে চিঠি খুললাম । চিঠিতে লেখা,

“ হাই মি. রনি!, এই শহরে তোমার সময় শেষ, আমার সময় শুরু, তোমার শেষ সকালটা দেখে নাও ।

আমি সকাল দেখার জন্য বাইরে তাকাতেই , দুরের বিল্ডিং এ স্নাইপারের লেন্সের ঝিলিক দেখে ফেললাম । আমি বুঝলাম আমার পৃথিবীতে আর কয়েক মাইক্রো সেকেন্ড সময় আছে । স্নাইপার সুট হলো, গুলিটা আমার কপাল বরাবার আসতে লাগলো ।

পাচ

আমার ঘুম ভাঙলো, গত রাতে আমি সোফাতেই ঘুমিয়ে পড়েছিলাম । মি: পাপেট মাস্টার এর জন্য দারুন একটা প্লান করতে করতে ঘুমিয়ে গিয়েছিলাম । একশনে নামার আগে শরীরটা একটু চাঙ্গা করতে হবে । রুবিনা, হৃদ্দ নাকি পরশি কাকে আজকের রোমাঞ্চের দায়িত্বটা দিবো ভাবছি । পরশি কে মেসেজ দিলাম, ওয়েটিং টু রিচার্জ , বি মাই ব্যাটারী, আই এম ওয়েটিং ।

টিভির রিমোট ঘুরাচ্ছি , এটা সেটা দেখতে দেখতে । দরজায় কলিং বেল ! পরশি এসেছে শাড়ি পরে, চোখে কাজল টানা টানা । পুরাই হংস মিথুন অবস্থা । পরশির বেড় হয়ে থাকা ফরসা পেটে, নাভিতে হালকা স্পর্শ করে বুঝতে থাকলাম এটা স্বপ্ন কিনা ।

( চলবে )

ড্রিমমেকার অনলাইন ম্যাগাজিন
Latest posts by ড্রিমমেকার অনলাইন ম্যাগাজিন (see all)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *